Latest News:

KEDAR INFO SERVICE (PRIVATE COMPUTER TRAINING, SERVICE, MOBILE REPAIR TRAINING, VIDEO MIXING TRAINING, ONLINE MOBILE-DTH RECHARGE (ALL INDIA) *** Mobile : 9647225226 ***** Contact For : Blog-Website Design and "ADVERTISE"

Welcome to

Welcome to
WELCOME to All My Blog Visitors!!! এই ব্লগ দেখার সময় সাউন্ড সিস্টেম অন করুন.. এই ব্লগ দেখতে দেখতে আপনারা বাংলা এফ রেডিও চ্যানেল থেকে সরাসরি গান শুনতে পাবেন.... ব্লগ ডিজাইন ও বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন.... ভিডিও এডিটিং সফ্টওয়্যার (পিনাকেল, এডোব প্রিমিয়ার ও এডিয়াস ডঙ্গল) আপনার প্রয়োজন............ মোবাইল-ডিটিএইচ রিচার্জ এজেন্সী নিতে চান........ এস্ট্রোলজি সফ্টওয়্যার (কোষ্ঠী বিচার) আপনার প্রয়োজন... এছাড়া কম্পিউটার সফ্টওয়্যার-কম্পিউটার টিপস..রোজগার বিষয়ক তথ্য জানতে আমাকে ই-মেল করুন... সবাইকে আমার পক্ষ থেকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।সবার প্রতিটি দিন ভাল মত কাটুক এই কামনা করি

Saturday 21 May 2016

News Update : বাড়ছে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা, বিপদে ৪ কোটি ভারতীয়, বিপন্ন হতে পারে কলকাতাও


জলবায়ু পরিবর্তনের ফলে বাড়ছে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা। ফলে ২০৫০ সালের মধ্যে জলোচ্ছ্বাসের ফলে বিপন্ন হতে পারেন প্রায় চার কোটি ভারতীয়। এদেশের শহরগুলির মধ্যে কলকাতা ও মুম্বইয়ের বিপদই সবচেয়ে বেশি। বিপন্ন হতে পারে ঢাকা সহ বাংলাদেশের বিভিন্ন শহরও।

 রাষ্ট্রসংঘের পরিবেশ সংক্রান্ত এক পর্যবেক্ষণে এই মারাত্মক বিপদের কথা জানা গিয়েছে। রিপোর্টে বলা হয়েছে, সমুদ্রের জলস্তর বাড়ার ফলে বিশ্বের ১০টি দেশের বিপদ সবচেয়ে বেশি। এর মধ্যে সাতটি দেশই এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের।

 সব দেশের মধ্যে আবার ভারতের বিপদই সবচেয়ে বেশি। বিপদগ্রস্ত দেশগুলির তালিকার দ্বিতীয় স্থানে বাংলাদেশ। ওপার বাংলার প্রায় আড়াই কোটি মানুষ বিপন্ন হতে পারেন। চিনের দু কোটি এবং ফিলিপিন্সের দেড় কোটি মানুষ বিপদগ্রস্ত হতে পারেন।

কলকাতা, ঢাকা, মুম্বই, গুয়াংঝাউ, শাংহাই, মায়ানমারের ইয়াঙ্গন, তাইল্যান্ডের ব্যাঙ্কক, ভিয়েতনামের হোচি মিন সিটি ও হাই ফংয়ের মানুষের বিপদই সবচেয়ে বেশি।

 আগামী সপ্তাহে কেনিয়ার রাজধানী নাইরোবিতে রাষ্ট্রসংঘের পরিবেশ সম্মেলন হতে চলেছে। তার আগে এই রিপোর্টে বলা হয়েছে, শহরের জনবসতি বৃদ্ধি, নগরায়ণ এবং সামাজিক-অর্থনৈতিক অবস্থার জন্যই এশিয়ার দেশগুলির বিপদ বেড়েছে। উপকূলবর্তী অঞ্চলগুলির স্বাভাবিক পরিবেশ বদলে গিয়েছে। ফলে সাইক্লোন টাইফুনের মতো প্রাকৃতিক দুর্যোগ বাড়বে। উন্নয়নশীল দেশগুলিতে গরিব মানুষ আরও সমস্যায় পড়বেন।

No comments:

Post a Comment

^